00

Vikram (2022)
Imdb: 9.0/10
Personal:- 9.5

কমল হাসান, ফাহাদ ফাসিল,বিজয় সেতুপাথি এবং সুরিয়া অভিনীত একশন থ্রিলার জনরার ফিল্ম ভিক্রম। Lokesh Kanagaraj এর আরেকটি সফল সিনেমা হচ্ছে ভিক্রম।

#No spoiler…
কাহিনী সংক্ষেপ: গল্পটার শুরু সিরিয়াল কিলিং এর তদন্ত নিয়ে। যে তদন্তের দায়ভার পড়ে অমরের কাঁধে। তবে তদন্তে নেমে অমর বুঝতে পারে এ শুধু সিরিয়াল কিলিং এর ব্যাপারেই সীমাবদ্ধ না। জল গড়িয়েছে অনেক দূর। যেখানে অন্ধকার জগতের যুদ্ধের দামামা বাজছে…
আচ্ছা যাই হোক.. এখন চলুন উক্ত সিনেমার কিছু সফলতার গল্প বলি…
★পুষ্পা, আরআরআর, কেজিএফ চ্যাপ্টার-২ এর পর বাউন্ডারি হাঁকিয়ে দিলেন দক্ষিণ ভারত এর আরও একজন সুপারস্টার কমল হাসান। বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমারের ‘সম্রাট পৃথ্বীরাজ’-এর সঙ্গেই মুক্তি পেয়েছে কমল হাসানের সিনেমা ‘ভিক্রম’।
তবে বক্স অফিস কালেকশনের দিক থেকে প্রথম দিনেই ‘সম্রাট পৃথ্বীরাজ’-এর থেকে প্রায় তিনগুণ বেশি আয় করেছে ‘ভিক্রম’। আর যা নিয়ে এখন তোলপাড় ভারতের সিনে মহলে।
‘ভিক্রম’ গত ৩রা জুন ওয়ার্ল্ড ওয়াইড মুক্তি পেয়েছে বড় পর্দায়। আর প্রথম দিনেই বক্স অফিস কালেকশনে রেকর্ড তৈরি করেছে এই অ্যাকশন ধাচের মুভিটি।
শুধু এক তামিলনাড়ু থেকেই ২১ কোটি রুপি সংগ্রহ করেছে এই সিনেমা। সেই সঙ্গে প্রথম দিনে বক্স অফিসে ৩৩ কোটি টাকা আয় করেছে ‘বিক্রম’। দক্ষিণ ভারতের বিখ্যাত পরিচালক
“লোকেশ কনগরাজ” পরিচালিত বিক্রম প্রথম দিনে রেকর্ড পরিমাণ টাকা সংগ্রহের পাশাপাশি কেরালাতেও খুব ভালো ব্যবসা করেছে।
কমল হাসানের এই ছবি অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ এবং আদভি শেশ-অভিনীত ‘মেজর’-এর সঙ্গে প্রতিযোগিতায় রয়েছে। তবে এক্ষেত্রে বাণিজ্য বিশ্লেষকরা ভবিষ্যদ্বাণী করেছেন যে ‘বিক্রম’ কয়েক দিনের মধ্যেই তামিলনাড়ুতেও ২০০ কোটির ক্লাবে পৌঁছে যাবে।

বিক্রম সিনেমায় নিজের বীরত্ব দেখিয়েছেন সুপারস্টার কমল হাসান। এই সিনেমায় কমল হাসানকে একজন ‘র’ এজেন্ট এর ভুমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে ।
ভারতের পাশাপাশি ছবিটি নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও আমেরিকার মতো দেশেও দারুণ ব্যবসা করছে।
★একটা কথা কি জানেন? এন্টারটেইনিং, ফানি, একশন প্যাকড মুভির একশন গুলা খুবই দারুণভাবে উপস্থাপন করা হয়। মানে বলতেই হয় যে,তামিল ইন্ডাস্ট্রি ভিজয় সেতুপাথি নামক একটা রত্নের সন্ধান পেয়েছে যে কিনা একের পর এক মাস্টারক্লাস কিছু স্ক্রিপ্ট এ সাইন করে নিজের জাত চেনাচ্ছেন।

কমল হাসান, ফাহাদ ফাসিল, ভিজয় সেতুপাথি, সুরিয়া তারা প্রত্যেকেই দারুণ অভিনয় করেছেন। সিনেমার নাম চরিত্রে অভিনয় করেছেন “কমল হাসান” । কিন্তু এরপরেও আমার মনে হয় ভিজয় সেতুপাথি আর ফাহাদ ফাসিল পুরো মুভিটাকে নিজেদের লাইমলাইটে নিয়ে গেছেন। আর শেষাংসে রোলেক্স (সুরিয়া) এর এন্ট্রি। মানে কি যে একটা মাথা খারাপ অবস্থা। অথচ ভিক্রম ক্যারেক্টারটি কিন্তু বেশ শক্তিশালী ছিলো বাকিদের তুলনায়।
ফাহাদ ফাসিল প্রথম হাফটাইম পুরো নিজের করে নিয়েছেন। অন্যদিকে ভিজয় সেতুপাথির এন্ট্রি একটু দেরিতে হলেও দারুণ এন্ট্রি এবং এরপর থেকে শেষ পর্যন্ত তিনি একাই মাতিয়ে রেখেছেন অডিয়েন্সদেরকে। আসলে শেষ পর্যন্ত না মুভি শেষ হওয়ার ১০মিনিট আগ পর্যন্ত। আর তারপরই রোলেক্স এর এন্ট্রি। একদম আগুণ লাগিয়ে দিয়েছেন পুরো

*আচ্ছা এখন বিজয় সেতুপাথিকে নিয়ে আলাদা করে কিছু বলি। লোকটার চেহারায় একটা ভালো মানুষের ছাপ আছে। তাই তার জন্য ভিলেন চরিত্রে এক্টিং অনেক চ্যালেঞ্জিং। কিন্তু লোকটা এতোটাই ন্যাচারাল যে যেকোনো চরিত্রে সাবলীলভাবে নিজের সবটুকু উজাড় করে দিতে পারেন। এ মুভিতেও বর্বর এক চরিত্রে অভিনয় করেছেন। যতক্ষণ স্ক্রিনে আসছেন ততক্ষণই নড়েচড়ে বসতে হয়েছে অডিয়েন্সকে।
Lokesh Kanagaraj আবারও দারুণ এক ফিল্ম এনেছেন। যারা কাইথি দেখেছেন তারা তো অবশ্যই দেখবেন যে প্রিন্টে অডিও ক্লিয়ার ছিলো, ব্যাকগ্রাউন্ড স্কোর যথেষ্ট ভালো লেগেছে। প্রিন্ট ভালো না হলেও যতটুকু বোঝা গেছে এর কালার গ্রেডিং এবং ভিজ্যুয়াল ও বেশ ভালো ছিলো। এটা তো যখন হলপ্রিন্ট দেখেছিলাম,তখনকার কথা। আর এখন তো এটার HD Print অনেক সাইটেই পাওয়া যাচ্ছে।
★আচ্ছা আমার একটা প্রেডিকশন আছে এই ফ্র‍্যাঞ্চাইজিটা নিয়ে। ফ্র‍্যাঞ্চাইজি বলতেছি তার কারণ হচ্ছে…
“প্রশান্ত নীল” যেমন KGF ফ্র‍্যাঞ্চাইজি বানিয়ে ফেলেছেন,ঠিক তার মতো করেই “লোকেশ কনগরাজও” Vikram এবং Kaithi এর মধ্যে একটা যোগসূত্র তৈরি করেছেন। ইতোমধ্যে যারা
Kaithi আর Vikram দুটো সিনেমা দেখেছেন,তারা এই ব্যাপারে কিছুটা আচ করতে পেরেছেন অলরেডি।
এটা একটা ফ্রাঞ্চাইজি হবে,য়ার এই কথা তো শুধুমাত্র দর্শকদের ধারণা থেকে বলা হচ্ছেনা। উইকিপিডিয়াতেও এব্যাপারে উল্লেখ করা হয়েছে।
আর এখন Vikaram এর কারণে সাউথ ইন্ডাস্ট্রি আরো এক ধাপ সামনে এগিয়ে গেলো।

আচ্ছা যাই হোক, যারা Vikram দেখেন নি তারা এক্ষুনি দেখে নিন। আর হ্যা Kaithi টা আগে দেখে নিয়েন। তাহলে এই ফ্রাঞ্চাইজি সম্পর্কে আপনিও কিছুটা ধারণা পাবেন।

বিঃদ্রঃ- Kaithi এবং Vikram দুটো সিনেমা ই এখন আমাদের সাইটে আপলোড দেওয়া হয়েছে। ডাউনলোডের জন্যে ভিজিট করুন MoviesZoneBD(.)Com

Share

Post comment

Your email address will not be published. Required fields are marked *

Go Top