00

KGF Chapter 2

মেগাগ্যাংস্টার সিনেমা হিসেবে একটা প্রেক্ষাপট তৈরি করে রেখেছিল। প্রথম অংশে কী ছিল? রকি ভাইয়ের ক্ষমতা দখলের উচ্চাকাঙ্খাকে প্রতিষ্ঠিত করা হয়েছিল সেই পর্বে । তাহলে এই পর্বে কী এমন আছে দর্শককে ধন্য করার মতো?

আছে, অনেক কিছুই আছে। প্রথমেই বলে দেই যে..বর্তমান সিনে ইন্ডাস্ট্রিতে KGF এর মতো এমন নিখুঁত সিক্যুয়েল খুব কমই হয়েছে। যেটিতে ফ্যানদের জন্য বিরাট একটা সারপ্রাইজও রয়েছে।

KGF-এর মানুষদের উপর রাজত্ব বিস্তার করতে সফল হয়েছে রকি। এবার আরও বড় স্বপ্ন তাড়া করে বেড়াচ্ছে সে। এই সফরেই ফের আরেকবার রকি মুখোমুখি হয় আধীরার সঙ্গে।
সেও মরিয়া KGF ফিরে পেতে। আধীরা হাত মেলান প্রধানমন্ত্রী রামিকে সেনের সঙ্গে। তাঁর ইচ্ছা রকিকে ক্ষমতাচ্যুত করার।

উক্ত সিনেমায় চিত্রনাট্যের গতি খুবই দ্রুত। এক অন্ধকার জগতকে সেলুলয়েডে ফুটিয়ে তোলা হয়েছে স্মার্টলি। সিনেমার প্রথম ভাগে সিনেমার গতি একটু স্লো তবে পরিচালক সাহেব প্রচুর সময় নিয়ে প্রত্যেকটা চরিত্রদের সঙ্গে কানেক্ট করিয়েছেন। এজন্যে তাকে মন থেকে একটা ধন্যবাদ জানানোই যায়।

উক্ত সিনেমায় রকির ইমোশনাল দিকগুলিরও খানিক ঝলক দেখানো হয়েছে। দেখা মেলে তার অতীতের, তবে প্রেমের জোয়ারে ভেসে যায়নি গল্পের প্লট।
সিনেমার অন্যতম সেরা শট ছিলো সঞ্জয় দত্তের এন্ট্রি সিন। মুহূর্তের মধ্যে পর্দায় যেন ম্যাজিক নিয়ে আসলো😇
অন্যদিকে প্রধানমন্ত্রীর চরিত্রে ভালোই করেছেন রবিনা ট্যান্ডন। এই ছবির আরও একটা প্রাপ্তি ছিলো প্রকাশ রাজের ব্যারিটোনে ছবির ন্যারেশন।

একটা প্রশ্ন দর্শকমনে সর্বদাই ঘুরপাক খেয়েছিলো যে এই ছবির আসল হিরো কি শুধুই অভিনেতা Yash? উত্তরটা হচ্ছে না, এই ছবির ক্রেডিট পরিচালক প্রশান্ত নীল-এরও। প্রথম পার্টের থেকে বেশি টানটান উত্তেজনায় ভরপুর ছিলো দ্বিতীয় ভাগে।

অ্যাকশন সিনেমার ভক্ত যে সব দর্শকগণ, তাঁদের জন্য এমন দেশি স্টাইলের পাওয়ার প্যাকড অ্যাকশন ছবি সিনেমা এর আগে কমই হয়েছে। একটা কথা, সব সিনেমায় Hollywood-এর প্যারালাল খুঁজতে যাবেন না প্লিজ🙏 এই সিনেমাটিকে ভারতীয় প্রেক্ষাপট বিবেচনা করেই দেখুন এবং সেভাবেই বিচার করুন।

ও হ্যাঁ, আরও একটা কথা। অযথা ছবির মোরাল ভ্যালু নিয়েও খিস্তি করবেন না প্লিজ। জাস্ট সিনেমাটি এনজয় করুন,সিনেমার দুরন্ত মেকিং উপভোগ করুন।
আরও একটা সিক্রেট বলে দিই, KGF ফ্যানদের জন্য সুখবর। আসতে পারে এই ফ্রাঞ্চাইজের তৃতীয় পর্বও।

Share

Post comment

Your email address will not be published. Required fields are marked *

Go Top